যশোরের অভয়নগরে ভৈরব নদে সারবোঝাই একটি লাইটার জাহাজ ডুবে গেছে। বুধবার গভীর রাতে নওয়াপাড়া পীরবাড়ি ঘাট এলাকায় এমভি শরিব বাঁধন নামক একটি লাইটার জাহাজ ৬৮০ মেট্রিক টন ইউরিয়া সার নিয়ে ডুবে যায়।

ডুবে যাওয়া জাহাজটির মাস্টার সজিব হোসেন জানান, গত ২১ জানুয়ারি চট্টগ্রাম বন্দর থেকে ৬৮০ মেট্রিক টন ইউরিয়া সার বোঝাই করে নওয়াপাড়া বন্দরে আসলে নওয়াপাড়ার ফেরিঘাটের সঞ্জয় ট্রেডিং সার আনলোড না করার কারণে ওই জাহাজটি ৪দিন ধরে ভৈরব নদের ভাটপাড়ায় অবস্থান করে। পরে সঞ্জয় ট্রেডিং অফিস থেকে বলা হয়, জাহাজটি নওয়াপাড়া পীর বাড়ি ঘাটে নিলে আনলোড করা হবে। বুধবার দুপুরে জাহাজটি নওয়াপাড়া পীরবাড়ি ঘাটে রাখা হলে গভীর রাতে জাহাজটি কাত হয়ে যায়। এক পর্যায়ে জাহাজের তলা ফেটে তা ডুবে যায়।

তিনি আরও জানান, জাহাজে থাকা ইউরিয়া সারের মূল্য প্রায় এক কোটি টাকা। বৃহস্পতিবার বিষয়টি জানিয়ে অভয়নগর থানায় একটি সাধারণ ডায়েরি করা হয়েছে।

বাংলাদেশ নৌযান শ্রমিক ফেডারেশনের নওয়াপাড়া শাখার সাধারণ সম্পাদক নিয়ামুল হক রিকো জানান, জাহাজটি ডুবে যাওয়ার ফলে ভৈরব নদে সব ধরনের জাহাজ চলাচল বন্ধ রয়েছে। ডুবে যাওয়া জাহাজটি উদ্ধারের কাজ শুরু হচ্ছে।

এ বিষয়ে বিআইডব্লিউটিএ এর সহকারী পরিচালক মো. মাসুদুর রহমান বলেন, দুর্ঘটনা কবলিত স্থানে লোকজন পাঠানো হয়েছে। তারা পরিদর্শন করে আসার সঙ্গে সঙ্গে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।